২ টি লাইভ চ্যাট ওয়েডগেট সাইট ব্লগার ব্লগের জন্য......

টিউন করেছেনঃ | প্রকাশিত হয়েছেঃ 3/27/2015 01:29:00 am | টিউন বিভাগঃ
আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের সাথে ব্লগিং এর দারুন একটি কাজের পার্ট নিয়ে আলচনা করব । আমারা বিভিন্ন বড় বড় সাইট এই ধরনের লাইভ চ্যাট ওয়েডগেট দেখাতে পাই আপনারা আসাকরি জানেন এটা কি কারনে তারা তাদের ব্লগে ব্যবহার করে ! লাইভ চ্যাট খুবি সুবিদা মূলক একটি ওয়েডগেট এটা ব্যবহার করার ফলে ভিজিটর আপনার ব্লগ থেকে সহজে আপনার সাথে যোগাযোগ করতে পারবে ফেসবুক এর মত চ্যাট করতে পারবে । আসাকরি বুঝতে পারলাম এবার নিচে থেকে দেখে নিন কোন দুটি সাইট আজকে আপনার সাথে শেয়ার করতে যাছি ।
live chat widget blogger blog
আমার পছন্দের অনেক চ্যাট সাইট আছে তার মধ্যে থেকে ২ টি আপনাদের সাথে করছি তাহলে নিচে থেকে দেখে নিন ।

ZOPIM :

আমার পছন্দের মধ্যে এটা অন্য তম কারন এটা খুব সুন্দর ভাবে বাংলা ভাষা সাপোর্ট করে সঙ্গে বাংলা হিসাবে বিভাগ ও আছে আপনি ড্যাশবোর্ড এ গেলেই বুঝতে পারবেন । আমি এই বিস্তারিত আলোচনা করব কারন এগুল ব্যবহার করা ও এখানে অ্যাকাউন্ট করা খুবি সোজা ।
zopim live chat widget
zopim ব্যবহার করার জন্য প্রথমে তাদের অফিসিয়াল সাইট এ যান এখান থেকে । অ্যাকাউন্ট করার জন্য Sign up এ ক্লিক করুন আপনার নাম ইমেল দিয়ে অ্যাকাউন্ট করুন তাহলে আপনার ইমেল ভেরিফাই করতে বলবে ভেরিফাই করুন তাহলে পাসওয়ার্ড চাইবে সেখানে বিস্তারিত দিয়ে Sign up সম্পূর্ণ করুন । তাহলে নিচে মত কোড পাবেন ।
চাইলে আপনি কোড গুলকে সেটিং থেকে নিজের মত ভাষা ইত্যাদি দিয়ে এডিট করে নিতে পারেন এর জন্য আপনাকে ড্যাশবোর্ড থেকে উপরে Settings এ ক্লিক করতে হবে তাহলে সব পেয়ে যাবেন নিচের চিত্রে দেখুন ।

PURECHAT:

আপনি চাইলে এটাও আপনার ব্লগে ব্যবহার করতে পারেন এটাও খুব সুন্দর কাজ করে ব্যবহার করলেই বুঝতে পারবেন । এটাও ব্যবহার করা খুব সোজা সঙ্গে অনেকটা উপরের মতই ।
purechat live chat widget
এটা আপনি ব্যবহার করতে চাইলে প্রথমে এখান থেকে মূল অফিসিয়াল সাইট এ যান তারপর সেখানে Sign up এ ক্লিক করে মাত্র ৫ সেকেন্ডে একটি অ্যাকাউন্ট করে নিন । ব্যাস তাহলেই আপনি কিছু কোড পেয়ে যাবেন সেগুল আপনার ব্লগে ব্যবহার করুন ।
তাহলে আসাকরি বুঝতে কোন সমস্যা হল না সাইট গুল থেকে আপনার ব্লগে ব্যবহার করতে কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন সমাধান দেবার চেস্ট করব । পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ।

Previous
Next Post »
Designed by HelpZoon Design

Powered by Helpzoon